ব্রেকিংনিউজ

আজকের সর্বশেষ

No post found

প্রচ্ছদ | জাতীয়

বিজয় দিবস ও মুজিববর্ষের শপথ বাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী

প্রতিনিধি

শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১ ১২:২৭

ছবি সংগৃহীত

বঙ্গবন্ধুর আদর্শে উন্নত-সমৃদ্ধ ও অসম্প্রদায়িক চেতনায় বাঙালি জাতির জন্য একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার ৫০ বছরের মাইলফলকে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কণ্ঠে কণ্ঠ মিলিয়ে লাল-সবুজের পতাকা হাতে দাঁড়িয়ে সোনার বাংলা গড়ার শপথ নিয়েছেন চট্টগ্রামের হাজার হাজার মানুষ।প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন ১৫ হাজার মানুষ। এছাড়াও ১৪ উপজেলায় বিজয় দিবসের নির্ধারিত ভেন্যুতেও জাতীয় পতাকা হাতে সাধারণ মানুষ শপথ বাক্য পাঠে অংশ নেন।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেলে মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ শপথ বাক্য পাঠ করান। এসময় চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামের মাঠে চার হাজার ও গ্যালারীতে ১১ হাজার মানুষ উপস্থিত ছিলেন। তাছাড়া নির্ধারিত ভেন্যু থেকে অংশ নেন বিভিন্ন উপজেলার অসংখ্য মানুষ।

নগরের এমএ আজিজ স্টেডিয়ামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা তাদের স্ব-স্ব প্রতিষ্ঠানের ইউনিফর্ম ও নামসম্বলিত প্ল্যাকার্ড নিয়ে পরে শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে অংশ নেয়। প্রত্যেক সংস্থা/প্রতিষ্ঠান/সংগঠনের নামসম্বলিত প্ল্যাকার্ড নিয়ে স্টেডিয়ামে নির্ধারিত সারিতে দাঁড়িয়ে শপথ বাক্য পাঠে অংশ নেন। শপথ অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হাতে ছোট আকারের (১০:৬ ইঞ্চি) জাতীয় পতাকা ছিল।

অনুষ্ঠান সফল হয়েছে বলে জানিয়েছেন অনুষ্ঠানের সভাপতি চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান ।

অনুষ্ঠানে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পুলিশ সুপার রশিদুল হক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের কমান্ডার প্রশাসনের সব স্তরের কর্মকর্তা, নগরীর বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, রাজনীতিবিদ, পেশাজীবী, বীর মুক্তিযোদ্ধাসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

শপথবাক্য

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা। আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের বিজয় দিবসে দৃপ্ত কণ্ঠে শপথ করছি যে, শহীদের রক্ত বৃথা যেতে দেবো না। দেশকে ভালোবাসবো, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত-সমৃদ্ধ ও অসম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলবো। মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।

মন্তব্য করুন